মানবতার ফেরিওয়ালা এমপি আব্দুস সালাম মুর্শেদী | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ নাঙ্গলকোট উপজেলা আনসার ভিডিপি সদস্যদের সার্টিফিকেট প্রধান করা হয় । ◈ বাইয়ারা ফ্রেন্ডস ক্লাব কতৃক ২০০ মানুষের ফ্রী ব্লাড গ্রুপ নির্ণয় অনুষ্ঠান করা হয়েছে ◈ নাঙ্গলকোট রাইটার্স এসোসিয়েশনের সাবেক সফল সেক্রেটারির পিতার কবর জেয়ারত ◈ নাঙ্গলকোট রাইটার্স এসোসিয়েশন এর সাবেক সেক্রেটারির পিতার কবর জেয়ারত ◈ বিশ্ব নবী (সঃ)অপমানের বিরুদ্ধে বেকামলিয়া ত্বলাবুল ফালাহ্ এর উদ্যোগে রায়কোট ইউপির বৃহত্তর মিছিল অনুষ্ঠিত ◈ মহানবী (স:)এর ব্যঙ্গচিত্রের প্রতিবাদে নাঙ্গলকোটে আহলে সুন্নাহ ওয়াল জামাতের বিক্ষোভ সমাবেশ ◈ ফ্রান্সে নবী (সা.) অবমাননার বিরুদ্ধে জোড্ডা পশ্চিম ইউনিয়ন মান্দ্রা বাজার সর্বস্তরের জনগণের মানব বন্ধন । ◈ দৌড়খাঁড় বাজার খাজা ফার্ণিচার এন্ড নাহিমা শো-রুম শুভ উদ্বোধন। ◈ ফ্রান্সে মুহাম্মদ (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে নাঙ্গলকোটে বিক্ষোভ মিছিল ◈ ফ্রান্সে নবী (সা.) অবমাননার বিরুদ্ধে দৌলখাঁড় বাজার সর্বস্তরের জনগণের বিক্ষোভ মিছিল।
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

মানবতার ফেরিওয়ালা এমপি আব্দুস সালাম মুর্শেদী

4 July 2020, 7:02:27

বিশেষ প্রতিবেদক ঃ প্রাণঘাতি করোনা ভাইরাস কোভিড-১৯ সারা বিশ্বে এখন এক আতঙ্কের নাম। বিশ্বের প্রায় প্রতিটি দেশেই হানা দিয়েছে এ ভাইরাস। এর সংক্রমন থামাতে প্রায় সব দেশই কোন না কোন ভাবেই লকডাউনের পথে হাটলেও পরিকল্পিত ভাবে এর তান্ডব থামাতে পেরেছে খুব কম দেশেই। বাংলাদেশে এ ভাইরাস শনাক্ত হয় ৮ মার্চ। ২৬ মার্চ থেকে বাংলাদেশে সাধারন ছুটি ঘোষনা করে লকডাউন পরিস্থিতি সৃষ্টি করা হয়। ফলে কর্মহীন হয়ে পড়ে লাখ লাখ মানুষ। এই দুর্যোগকালে মানবতার সেবায় নিরবে নিভৃতে সাধারন মানুষের সহযোগিতা করে যাচ্ছেন। এমনই এক মানবতার ফেরিওয়ালা হলেন তেরখাদা-রূপসা-দিঘলিয়া উপজেলার মাটি ও মানুষের নেতা বলে খ্যাত খুলনা-৪ আসনের এমপি আব্দুস সালাম মুর্শেদী। দেশের করোনা সংক্রমনের প্রথম দিকে তিনি করোনাভাইরাস মোকাবেলায় ঢাকা থেকে নির্বাচনী এলাকায় সাধারণ মানুষের কাছে ছুটে আসেন। সুবিধাবঞ্চিত মানুষসহ নিম্ন-মধ্যবিত্তদের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন এবং খাদ্যদ্রবাদি সরবরাহ কার্ড প্রদান কর্মসূচি চালু করেছেন । এর আগে তিনি তার নির্বাচনী এলাকার কর্মহীন হাজার হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছেন।
এমপি আব্দুস সালাম মূর্শেদী নতুন সকাল ডটকমকে বলেন, করোনভাইরাস প্রথম যখন চীনে দেখা দেয়, তখন আমি আমার নির্বাচনী এলাকায় ছুটে আসি। প্রশাসনিক কর্মকর্তা ও দলীয় নেতাকর্মীদের নিয়ে তিন উপজেলা এলাকায় ঘুরেছি। তখন আমার একটাই ¯েøাগান ছিলো, সকলকে শহর ও গ্রাম পরিস্কার-পরিছন্ন রাখতে হবে। ওই সময় আমি বিভিন্ন স্কুল-কলেজ, মসজিদ-মাদ্রাসা ও মন্দিরসহ সব জায়গায় মাস্ক, সাবান ও হ্যাক্সিসল দিয়েছিলাম। বিভিন্ন ঘাট পারাপারের যাত্রীদের বিøচিং পাউডার দিয়ে হাত পরিস্কার করার ব্যবস্থা করেছিলাম। এমনকি পরিস্কার-পরিছন্ন থাকার জন্য সবাইকে উদ্বুদ্ধ করি। করোনার শুরুতেই অসহায় মানুষের কথা চিন্তা করে তেরখাদা রূপসা দিঘলিয়া উপজেলায় দারিদ্র মানুষের কল্যাণে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছি। ত্রান সহায়তা কার্ডের মাধ্যমে মানুষের ঘরে ঘরে খাদ্য সহায়তা পৌছে দিয়েছি। এছাড়া তার নিজ হাতে গড়া সংগঠনের স্বেচ্চাসেবীরা “মানুষের জন্য আমরা, অসহায় মানুষের পাশে আমরা” এই ¯েøাগানকে সামনে রেখে সালাম মুর্শেদী সেবা সংঘ এর চলমান কর্মসূচির অংশ হিসেবে তেরখাদা-রূপসা-দিঘলিয়ায় লকডাউন দেওয়া বাড়িতে করোনা পজেটিভ রুগিদের পরিবারের মাঝে খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছেন। সবার কাছে দোয়া চেয়ে এমপি আব্দুস সালাম মুর্শেদী বলেন, এই ধারাবাহিকতা যেন এ দুর্যোগে অবশ্যই অব্যাহত রাখতে পারি আর আমি বিশ্বাস করি আমার নির্বাচনীয় এলাকায় যে কোন দুর্যোগ পরিস্থিতিতে বর্তমান আওয়ামীলীগ সরকার সাধারন মানুষের পাশে আগেও ছিল, বর্তমানেও আছে এবং ভবিষ্যতেও থাকবে।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য:

x