বারবার চুরি ডাকাতি প্রবাসী পরিবারের উপর এ কেমন শত্রুতা! | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ নাঙ্গলকোট উপজেলা আনসার ভিডিপি সদস্যদের সার্টিফিকেট প্রধান করা হয় । ◈ বাইয়ারা ফ্রেন্ডস ক্লাব কতৃক ২০০ মানুষের ফ্রী ব্লাড গ্রুপ নির্ণয় অনুষ্ঠান করা হয়েছে ◈ নাঙ্গলকোট রাইটার্স এসোসিয়েশনের সাবেক সফল সেক্রেটারির পিতার কবর জেয়ারত ◈ নাঙ্গলকোট রাইটার্স এসোসিয়েশন এর সাবেক সেক্রেটারির পিতার কবর জেয়ারত ◈ বিশ্ব নবী (সঃ)অপমানের বিরুদ্ধে বেকামলিয়া ত্বলাবুল ফালাহ্ এর উদ্যোগে রায়কোট ইউপির বৃহত্তর মিছিল অনুষ্ঠিত ◈ মহানবী (স:)এর ব্যঙ্গচিত্রের প্রতিবাদে নাঙ্গলকোটে আহলে সুন্নাহ ওয়াল জামাতের বিক্ষোভ সমাবেশ ◈ ফ্রান্সে নবী (সা.) অবমাননার বিরুদ্ধে জোড্ডা পশ্চিম ইউনিয়ন মান্দ্রা বাজার সর্বস্তরের জনগণের মানব বন্ধন । ◈ দৌড়খাঁড় বাজার খাজা ফার্ণিচার এন্ড নাহিমা শো-রুম শুভ উদ্বোধন। ◈ ফ্রান্সে মুহাম্মদ (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে নাঙ্গলকোটে বিক্ষোভ মিছিল ◈ ফ্রান্সে নবী (সা.) অবমাননার বিরুদ্ধে দৌলখাঁড় বাজার সর্বস্তরের জনগণের বিক্ষোভ মিছিল।

বারবার চুরি ডাকাতি প্রবাসী পরিবারের উপর এ কেমন শত্রুতা!

16 August 2020, 11:15:33

সাজ্জাদ হুসাইন রাহাত
কুমিল্লা জেলার নাঙ্গল কোট উপজেলা ৪নং মৌকরা ইউনিয়ন হাসানপুর গ্রামের মরহুম শাহজালাল বেপারীর পরিবার বারবার চুরি ও ডাকাতি হামলার শিকার হচ্ছে। যে পরিবারে ছয় জন পুরুষের মধ্যে পাঁচ জনই প্রবাসে থাকে।

বর্তমানে বাড়িতে অবস্থান করতেছেন পরিবারের সদস্য মোঃ সোহাগ এই প্রতিবেদককে জানান আমরা ১৯৯০ সাল থেকেই প্রবাস জীবন অতিবাহিত করছি। আমরা পাঁচ ভাই সবাই প্রবাসী। আমার ভাতিজারা ও বর্তমানে প্রবাসে আছে। এই কারণে হয়তোবা আমরা অদৃশ্য শত্রুর কবলে পড়ি। আমাদের নতুন বাড়ি রাস্তার পাশে হওয়ার কারণে শত্রুদল সহজেই চুরি ডাকাতি করে ছলে যেতে সক্ষম হয়।

গত ২০০৯ সালে আমাদের পরিবারে ডাকাতি হয়। ডাকাত দল ঘরের সবাইকে বেঁধে ঘরের সব লুট করে নিয়ে যায়। এবং ধারাবাহিক ভাবে গরু, ছাগল, মোবাইল চুরির ঘটনা ঘটছে। গত দু’বছর আগে ও এক সাথে দুটি গরু চুরি হয়। এর পরের বছর চারটি ছাগল পর্যায়ক্রমে চুরি হয়। আজ ১৬-৮-২০২০ আবারো দুটি গরু (১টি গাভী ১টি বাছুর) চোরে নিয়ে যায়।

এ ছাড়া হাঁস, মুরগী পুকুরের মাছ বাগানের সবজি অন্ধকারে চুরি করে নিয়ে যায়। ফল গাছ রোপন করলে উপড়ে ফেলে দেয় কিংবা ভেঙে ফেলে। সব মিলিয়ে হতাশা ও আতংক গ্রস্হ ভুক্তভোগীরা। মনে হয় দেখার কেউ নেই। তাই গ্রামবাসী ও প্রশাসনের সহযোগিতা কামনা করছে পরিবারটি।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য:

x