চাঁদাবাজির মামলা থেকে রনিসহ ছাত্রলীগের ৭ নেতাকে অব্যাহতি | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ চাঁদাবাজির মামলা থেকে রনিসহ ছাত্রলীগের ৭ নেতাকে অব্যাহতি ◈ জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন সম্পাদক ইলিয়াস ◈ নাঙ্গলকোটে স্ট্রাইকারস Xl ক্লাব কর্তৃক আয়োজিত শর্ট পিছ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত ◈ কুমিল্লা ট্রেন-সিএনজি সংঘর্ষ ডাক্তার দেখাতে এসে বৃদ্ধ নিহত, স্ত্রী-মেয়ে আহত ◈ স্বাধীনতার চেতনা হৃদয়ে ধারণ করতে হবে: আইজিপি ◈ নাঙ্গলকোটের ওসি অবসরে কৃষি কাজ করে পরিত্যক্ত জমিতে ফসল উৎপাদন করলেন ◈ নিরাপদ চিকিৎসা চাই এর উদ্যোগে নাঙ্গলকোটে মাস্ক ও লিফলেট বিতরণ ◈ শ্যামল বাংলা টিভির কুমিল্লা জেলা প্রতিনিধি এরশাদ উল্লাহ সোহেলের মেয়ে আগুনে পুড়ে দগ্ধ ◈ পেরিয়া চাঁন্দপুর প্রিমিয়ার লীগ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত ◈ নাঙ্গলকোটে আলহাজ্ব মোবাশ্বের আলম ভুঁইয়ার সুস্থতা কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত

চাঁদাবাজির মামলা থেকে রনিসহ ছাত্রলীগের ৭ নেতাকে অব্যাহতি

1 January 2021, 9:17:56

ডেস্ক রিপোর্ট:-

চট্টগ্রাম বিজ্ঞান কলেজের অধ্যক্ষ জাহেদ খানকে মারধর ও চাঁদাবাজির মামলা থেকে মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনিসহ সাত ছাত্রলীগ নেতাকে অব্যাহতি দিয়েছেন আদালত। বৃহস্পতিবার চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সরোয়ার জাহানের আদালত এই আদেশ দেন।

আসামিপক্ষের আইনজীবী চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ইফতেখার সাইমুল চৌধুরী জানান, ২০১৮ সালে বিজ্ঞান কলেজের অধ্যক্ষ জাহেদ খান সাত ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ২০ লাখ টাকা চাঁদা দাবির মামলা করেন। পুলিশ তদন্ত করে চাঁদাবাজির প্রমাণ না পেলেও মারধর করার প্রমাণ পাওয়া গেছে বলে আদালতে চার্জশিট দাখিল করেন। বৃহস্পতিবার শুনানি শেষে আদালত ফৌজদারি কার্যবিধির ২০৩ ধারায় আসামিদের মামলার দায় থেকে অব্যাহতি দেন।

 

মামলায় রনি ছাড়া অপর আসামিরা হলেন- ছাত্রলীগ নেতা মুজবির রহমান রাসেল, তানভীরে মেহেদী মাসুদ, নেওয়াজ শরীফ অমি, আরিফুর রহমান মাসুদ, আবদুর রায়হান কিরণ ও নুরুল হুদা মিঠু।

২০১৮ সালে বিজ্ঞান কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের পাঁচ হাজার টাকা উন্নয়ন ফি ধরে কলেজ কর্তৃপক্ষ। ফি না দেওয়ায় শিক্ষার্থীদের প্রবেশপত্র আটকে রাখায় কলেজের সামনে অবস্থান নেন অভিভাবক ও শিক্ষার্থীরা। তাদের সামনেই সড়কে হাতবোমা বিস্ফোরণ ও বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হয়। ২০১৮ সালের ৩১ মার্চের ওই ঘটনার পর রাতে নগরীর চকবাজার থানায় বিজ্ঞান কলেজের অধ্যক্ষ জাহেদ খানের বিরুদ্ধে প্রতারণার মামলা করেন রনি। এরপর ৪ এপ্রিল রাতে চকবাজার থানায় রনিসহ সাত ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ২০ লাখ টাকার চাঁদা দাবির অভিযোগে মামলা করেন জাহেদ খান। এই মামলায় কারাগারেও যেতে হয় নুরুল আজিম রনিকে।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য:

x