জয়াগ সরকারি প্রাথমিক বিদ্যালয় বই উৎসব। | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ জয়াগ সরকারি প্রাথমিক বিদ্যালয় বই উৎসব। ◈ চাঁদাবাজির মামলা থেকে রনিসহ ছাত্রলীগের ৭ নেতাকে অব্যাহতি ◈ জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন সম্পাদক ইলিয়াস ◈ নাঙ্গলকোটে স্ট্রাইকারস Xl ক্লাব কর্তৃক আয়োজিত শর্ট পিছ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত ◈ কুমিল্লা ট্রেন-সিএনজি সংঘর্ষ ডাক্তার দেখাতে এসে বৃদ্ধ নিহত, স্ত্রী-মেয়ে আহত ◈ স্বাধীনতার চেতনা হৃদয়ে ধারণ করতে হবে: আইজিপি ◈ নাঙ্গলকোটের ওসি অবসরে কৃষি কাজ করে পরিত্যক্ত জমিতে ফসল উৎপাদন করলেন ◈ নিরাপদ চিকিৎসা চাই এর উদ্যোগে নাঙ্গলকোটে মাস্ক ও লিফলেট বিতরণ ◈ শ্যামল বাংলা টিভির কুমিল্লা জেলা প্রতিনিধি এরশাদ উল্লাহ সোহেলের মেয়ে আগুনে পুড়ে দগ্ধ ◈ পেরিয়া চাঁন্দপুর প্রিমিয়ার লীগ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

জয়াগ সরকারি প্রাথমিক বিদ্যালয় বই উৎসব।

1 January 2021, 12:30:25

অনিক আহমেদ মনির 

দেশজুড়ে বই উৎসব, শিক্ষার্থীদের উচ্ছ্বাস।
নতুন বছরের প্রথম দিন সারাদেশের শিশুদের হাতে নতুন বই তুলে দেওয়া হয়েছে। শিক্ষার্থীরাও বছরের প্রথম দিন নতুন ও ঝকঝকে বই হাতে পেয়ে আনন্দে উদ্বেলিত।

কুমিল্লা নাঙ্গলকোট উপজেলা, বটতলী ইউনিয়ন জয়াগ সরকারি প্রাথমিক বিদ্যালয় আজ সকাল ১০ টায় বই বিতর উৎসব অনুষ্ঠিত হয়, উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নাঙ্গলকোট সাংবাদিক সমিতির কার্যনির্বাহী সদস্য, অনিক আহমেদ মনির।
উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল্লা আল মামুন,
সহকারী শিক্ষক আবুল বাশার, ডা. সালাউদ্দিন আহমেদ, জেসমিন আক্তার, জুলেখা আক্তার,
কুমিল্লা বিক্টরিয়া কলেজের ছাত্র মোঃ শরিফ হোসেন।
এবার সারাদেশে ৪ কোটি ২৬ লাখ ১৯ হাজার শিক্ষার্থীর জন্য ৩৫ কোটি ৩১ লাখ ৪৪ হাজার নতুন বই বিতরণ করা হচ্ছে। এর মধ্যে প্রাথমিক স্তরের শিক্ষার্থীদের জন্য ১০ কোটি ৫৪ লাখ ২ হাজার ৩৭৫টি বই এবং মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের জন্য ২৪ কোটি ৭৭ লাখ ৪২ হাজার ১৭৯টি বই বিনামূল্যে বিতরণ করা হচ্ছে।

এনসিটিবির সহযোগিতায় টানা ১০ বছর ধরে বিনামূল্যে পাঠ্যবই প্রদানের কার্যক্রম পরিচালনা করে আসছে শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

২০১০ সাল থেকে সরকার প্রাক-প্রাথমিক, প্রাথমিক, ইবতেদায়ি, মাধ্যমিক, দাখিল, দাখিল (ভোকেশনাল) ও এসএসসি (ভোকেশনাল) স্তরে বিনামূল্যে পাঠ্যবই দিচ্ছে।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য:

x