আমাদের আলোকিত সমাজের পরিচিতি সভা ও মিলনমেলা অনুষ্ঠিত | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ আমাদের আলোকিত সমাজের পরিচিতি সভা ও মিলনমেলা অনুষ্ঠিত ◈ মাটিরাঙ্গায় দুস্থ ও শীতার্তদের মাঝে কম্বল বিতরণ ◈ মানিকছড়িতে মানবাধিকার কমিশন এর প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ◈ ‌ নাঙ্গলকোট পেরিয়া ইউনিয়ন প্রবাসী কল্যাণ সোসাইটির অনুদান প্রদান ◈ ঢালুয়া মাদ্রাসায় মাহফিল বাস্তবায়নের লক্ষ্যে মতবিনিময় সভা সম্পন্ন ◈ ঢালুয়ায় শ্রমিক লীগের নবগঠিত কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত ◈ বাংলাদেশ ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাকর্মীর পুর্নমিলনে মানিকছড়িতে বিশাল ছাত্র সমাবেশ ◈ মানিকছড়িতে নিখোঁজের ৫ দিনেও মিলেনি রুপালি মারমা ◈ নাঙ্গলকোট আশারকোটা আদর্শ প্রবাসী কল্যাণ পরিষদের আত্মপ্রকাশ ◈ উড়বে নিশান — কবি ও কলামিস্ট শাহ মুহাম্মাদ মাসউদ(প্রধান মুহাদ্দিস, মৌকারা কামিল মাদ্রাসা)

ড. অনুপম সেন আলোকিত মানুষ সমাজ পরিবর্তনের কারিগর

আমাদের আলোকিত সমাজের পরিচিতি সভা ও মিলনমেলা অনুষ্ঠিত

11 January 2021, 5:30:23

গাজী মনিরুজ্জামান

বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সম্মানিত সদস্য একুশে পদকপ্রাপ্ত, আমাদের আলোকিত সমাজের প্রধান উপদেষ্টা ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন বলেন, সেচ্ছাসেবী সামাজিক সংগঠন “‘আমাদের আলোকিত সমাজ” সমাজের সংস্কার, মানব কল্যাণ এবং আলোকিত মানুষ গড়ার যে কর্মসূচি গ্রহণ করেছে, তা আজকের সকল সামাজিক সংগঠনগুলোর অনুসরণ করা উচিৎ। রাষ্ট্রীয় দায়িত্বের পাশাপাশি সামাজিক সংগঠন যদি সামাজিক দায়িত্ব পালন না করে তবে সমাজের অগ্রগতি সম্ভব নয়। তিনি আরো বলেন, মানবতা তখনই সর্বোৎকৃষ্ট পর্যায় অবস্থান করে, যখন তা পরিপূর্ণ যথার্থ স্থানে প্রয়োগ করা যায়। অন্যথায় মানবতা কথাটির প্রকৃত কোন অর্থ পায় না।

এই মানবতার সঠিক প্রমাণ আজ “আমাদের আলোকিত সমাজ” এর উদ্যোগে শীতবস্ত্র ও মাস্ক উপহার বিতরণের পাশাপাশি গত ও চলমান করোনা মহামারীতে প্রায় সাড়ে ৯ হাজার পরিবারে খাদ্যদ্রব্য বিতরণ ও অসুস্থ রোগীদের মধ্যে ঔষধসহ গ্যাস সিলিন্ডার সরবরাহ করেছে। তিনি আমাদের আলোকিত সমাজের উত্তরোত্তর সাফল্য কামনা করেন। গতকাল ০৯জানুয়ারী শনিবার ভাটিয়ারীস্থ গলফ ক্লাবে মানবতাবাদী সংগঠন “আমাদের আলোকিত সমাজ” এর পরিচিতি ও আলোচিত মিলনমেলায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সংগঠনের ভাইস চেয়ারম্যান, প্রোগ্রাম চেয়ার মিটুল দাশগুপ্তের সঞ্চালনায় ও প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এ.আর কামরুল ইসলামের সভাপতিত্বে প্রধান আলোচক ছিলেন বিশিষ্ট কলামিস্ট, সংগঠনের সম্মানিত উপদেষ্টা ড. মাহাম্মদ মাসুম চৌধুরী। জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠিত পরিচিতি সভা ও মিলনমেলায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক জালাল উদ্দীন চৌধুরী, ভাটিয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজিম উদ্দীন, আমাদের আলোকিত সমাজের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম, অনারেবল মেম্বার শুল্কবহর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ সরওয়ারর্দী, অধ্যাপক জাকির হোসেন, হাসান মুরাদ, এডভোকেট সাইফুল ইসলাম।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ভাইস চেয়ারম্যান কাজী কামাল, মোঃ নুরুজ্জামান, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মান্নান রানা, সাইফুল ইসলাম, এস এম রেজুয়ান, চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি এডভোকেট শাহরিয়ার তানিম, সাধারণ সম্পাদক আফাজ উদ্দিন আসিফ, কুমিল্লা আহবায়ক এইচ এম ফরিদ, সদস্য সচিব মহসিন রহমান, নাঙ্গলকোট সদস্য সচিব শাহাদাত হোসেন সুমন। উপস্থিত ছিলেন, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম স্বপ্নিল, ইশতিয়াক চৌধুরী, অর্থ সম্পাদক শামসুল ইসলাম মিঠু, প্রচার সম্পাদক মোহাইমিনুল, দপ্তর সম্পাদক জালাল উদ্দীন রুমি, সদস্য ইখতিয়ার হোসেন রনি, সাগর মাহমুদ, নাঙ্গলকোট শাখার যুগ্ম আহবায়ক বদিউল আলম রাজু, আলী হায়দার মাসুদ, ইউসুফ আলী, আজগর আলী, জীবন, তুহিন আলম, চট্টগ্রাম কমিটি সহ সভাপতি এডভোকেট মোতাহার হোসেন রাসিব, মেহেরুন নিপা, যুগ্ম সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ বিপ্লব, শরিফুল ইসলাম মিয়াজি, নজরুল ইসলাম, আনোয়ার পলাশ, সাইফুল ইসলাম, সম্পাদক মন্ডলীর সদস্য হাসিবুল হোসেন রিপন, নাছির সরকার, মহিউদ্দিন রুমি। সকালে ভাটিয়ারীতে অসহায় মানুষদের মাঝে শীতবস্ত, মাস্ক বিতরণ করা হয়। শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে, বাচ্চা, মহিলা, পুরুষ সকলের জন্য নানা ইভেন্টের খেলার আয়োজন করা হয়। সাথে র‌্যাফেল ড্র ও পুরস্কার বিতরণের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য:

x