মঙ্গলবার ৩০ নভেম্বর, ২০২১

নাঙ্গলকোটে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধন

22 March, 2021 4:30:05

সাইফুল ইসলাম সবুজ.

আজ ২২ মার্চ সোমবার থেকে নাঙ্গলকোট উপজেলায় স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। নাঙ্গলকোট উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রথম শ্রেণীর ম্যাজিস্ট্রেট লামইয়া সাইফুল অনুষ্ঠানিক ভাবে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণের কার্যক্রম উদ্বোধন করেন।

নাঙ্গলকোট উপজেলায় একটি পৌরসভা ও ১৬ টি ইউনিয়ন রয়েছে।  অত্র উপজেলায় সর্বমোট স্মার্ট কার্ড সংখ্যা হচ্ছে ২ লাখ ৪৭ হাজার ৪৮০ টি। আজ থেকে ৬২ দিনের মধ্যে অত্র উপজেলায় স্মার্ট কার্ড বিতরণ সম্পন্ন করা হবে।

নাঙ্গলকোট পৌরসভা ও ১৬ টি ইউনিয়নে কবে, কখন ও কোথায় স্মার্ট কার্ড বিতরণ করা হবে তা নিম্নে দেয়া হল।

নাঙ্গলকোট উপজেলা নির্বাচন অফিসার মো: জায়েদুল হোসেন চৌধুরী স্বাক্ষরিত সময়সূচী সূত্রে জানা গেছে, ২২/০৩/২০২১ ইং থেকে ২৭/০৩/২০২১ ইং তারিখ পর্যন্ত নাঙ্গলকোট পৌরসভা এলাকার স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হবে।
তবে ২৬/০৩/২০২১ ইং মহান স্বাধীনতা দিবস উপলক্ষে এইদিন স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ বন্ধ থাকবে। মোট পাঁচদিন অত্র এলাকার নাগরিকগণ স্মার্ট কার্ড গ্রহণ করতে পারবেন। পৌরসভা এলাকার স্মার্ট জাতীয় পরিচয় পত্র বিতরণ করা হবে উপজেলা পরিষদ কমপ্লেক্স এলাকায় অবস্থিত শিশু নিকেতন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। নাঙ্গলকোট পৌরসভা এলাকায় মোট স্মার্টকার্ড সংখ্যা হচ্ছে ১৬ হাজার ৬৭৫ টি।

বাঙ্গড্ডা ইউনিয়ন এলাকাধীন নাগরিকদের স্মার্ট পরিচয়পত্র বিতরণ করা হবে বাদশা মিয়া উচ্চ বিদ্যালয় এন্ড কলেজে। অত্র ইউনিয়নের বিভিন্ন গ্রামের স্মার্ট কার্ড বিতরণ করা হবে ২৮/০৩/২০২১ ইং থেকে ০১/০৪/২০২১ ইং তারিখ পর্যন্ত অর্থাৎ মোট চার দিন। ২৯/০৩/২০২১ ইং পবিত্র শবেবরাত উপলক্ষে বাঙ্গড্ডা ইউনিয়ন এলাকায় স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ বন্ধ থাকবে। বাঙ্গড্ডা ইউনিয়নের স্মার্ট কার্ড সংখ্যা হচ্ছে ১৫ হাজার ৫৮৪ টি।

পেরিয়া ইউনিয়ন স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হবে ০২/০৪/২০২১ ইং থেকে ০৫/০৪/২০২১ ইং তারিখ পর্যন্ত, মোট চারদিন। এ ইউনিয়নে সর্বমোট স্মার্টকার্ড সংখ্যা হচ্ছে ১৮ হাজার ১০৯ টি। কাকৈরতলা উচ্চ বিদ্যালয়ে অত্র ইউপির স্মার্ট কার্ড বিতরণ করা হবে।

রায়কোট উত্তর ইউনিয়নে ০৬/০৪/২০২১ ইং তারিখ থেকে ১০/০৪/২০২১ ইং পর্যন্ত স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হবে। ০৯/০৪/২০২১ ইং শুক্রবার থাকায় এ দিন স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ বন্ধ থাকবে। এ ইউনিয়নে সর্বমোট স্মার্ট জাতীয় পরিচয়পত্র সংখ্যা ১৪ হাজার ২৮৪ টি। মাহিনী উচ্চ বিদ্যালয়ে অত্র ইউনিয়নের আওতাধীন গ্রাম গুলোর স্মার্ট কার্ড বিতরণ করা হবে।

রায়কোট দক্ষিণ ইউপির গ্রামগুলোর স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হবে ১১/০৪/২০২১ ইং তারিখ থেকে ১৩/০৪/২০২১ ইং তারিখ পর্যন্ত অর্থাৎ সর্বমোট ৩ দিন। অত্র ইউনিয়নের সর্বমোট স্মার্ট জাতীয় পরিচয়পত্র সংখ্যা ১১ হাজার ৭৫৩ টি। ঝিকটিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ে অত্র ইউনিয়নের গ্রাম গুলোর স্মার্ট কার্ড বিতরণ করা হবে।

মৌকারা ইউনিয়নে স্মার্ট জাতীয় পরিচয় পত্র বিতরণ করা হবে ১৪/০৪/২০২১ ইং তারিখ থেকে ১৮/০৪/২০২১ ইং তারিখ পর্যন্ত অর্থাৎ সর্বমোট ৫ দিন। অত্র ইউনিয়নে স্মার্ট কার্ড সংখ্যা সর্বমোট ২১ হাজার ১১০ টি। ময়ূরা  উচ্চ বিদ্যালয় অত্র ইউনিয়নের স্মার্ট কার্ড বিতরণ করা হবে।

মক্রবপুর ইউনিয়নে স্মার্ট জাতীয় পরিচয় পত্র বিতরণ করা হবে ১৯/০৪/২০২১ ইং তারিখ থেকে ২১/০৪/২০২১ ইং তারিখ পর্যন্ত অর্থাৎ সর্বমোট ৩ দিন। এই ইউনিয়নে স্মার্ট কার্ড সংখ্যা  ১৩ হাজার ১৮৫ টি। মক্রবপুর উচ্চ বিদ্যালয়ে অত্র ইউনিয়নের গ্রাম গুলোর স্মার্ট কার্ড বিতরণ করা হবে।

হেসাখাল ইউনিয়নে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হবে বাড়ছে ২২/০৪/২০২১ ইং তারিখ থেকে ২৫/০৪/২০২১ ইং তারিখ পর্যন্ত অার্থাৎ সর্বমোট ৩ দিন। ২৩/০৪/২০২১ ইং শুক্রবার সরকারি ছুটি থাকায় এ দিন স্মার্ট কার্ড বিতরণ করা হবে না। অত্র ইউনিয়নের সর্বমোট স্মার্ট কার্ড সংখ্যা হচ্ছে ১৪ হাজার ৬০ টি। হেসাখাল বাজার উচ্চ বিদ্যালয় অত্র ইউনিয়নের গ্রাম গুলোর স্মার্ট কার্ড বিতরণ করা হবে।

আদ্রা উত্তর ইউনিয়ন পরিষদ এলাকার গ্রামগুলোর স্মার্ট কার্ড বিতরণ করা হবে ২৬/০৪/২০২১ ইং তারিখ থেকে ২৮/০৪/২০২১ ইং তারিখ পর্যন্ত অর্থাৎ সর্বমোট ৩ দিন। অত্র ইউনিয়নে স্মার্ট কার্ড সংখ্যা হচ্ছে ১২ হাজার ১৪৩ টি। আদ্রা উত্তর ইউনিয়ন পরিষদ কার্যালয় অত্র ইউনিয়নের স্মার্ট কার্ড বিতরণ করা হবে।

আদ্রা দক্ষিণ ইউনিয়ন পরিষদের এলাকাধীন গ্রামগুলোর স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হবে ২৯/০৪/২০২১ ইং তারিখ থেকে ০২/০৫/২০২১ ইং তারিখ পর্যন্ত অর্থাৎ মোট ৩ দিন। ১ মে সরকারি ছুটি থাকায় এদিন স্মার্ট কার্ড বিতরণ বন্ধ থাকবে। আদ্রা দক্ষিণ ইউনিয়ন পরিষদ এলাকাধীন গ্রামগুলোতে সর্বমোট স্মার্টকার্ড সংখ্যা হচ্ছে ১২ হাজার ৫১০ টি। ভোলাইন উচ্চ বিদ্যালয়ে অত্র ইউনিয়নের স্মার্ট কার্ড বিতরণ করা হবে।

জোড্ডা পূর্ব ইউনিয়ন পরিষদ এলাকাধীন গ্রামগুলোর স্মার্ট কার্ড বিতরণ করা হবে ০৩/০৫/২০২১ ইং তারিখ থেকে ০৬/০৫/২০২১ ইং তারিখ পর্যন্ত অর্থাৎ সর্বমোট ৪ দিন। অত্র ইউনিয়নে সর্বমোট স্মার্টকার্ড সংখ্যা হচ্ছে ১৪ হাজার ৩৯৫ টি। বাইয়ারা জয়নাল উচ্চ বিদ্যালয়ে অত্র ইউনিয়নের স্মার্ট কার্ড বিতরণ করা হবে।

জোড্ডা পশ্চিম ইউনিয়ন এলাকাধীন গ্রামগুলোর স্মার্ট কার্ড বিতরণ করা হবে ০৮/০৫/২০২১ ইং তারিখ থেকে ১০/০৫/২০২১ তারিখ পর্যন্ত অর্থাৎ সর্বমোট ৩ দিন। অত্র ইউনিয়নে স্মার্ট কার্ড সংখ্যা হচ্ছে ১৩ হাজার ৫০২ টি। গোহারুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় অত্র ইউনিয়নের স্মার্ট কার্ড বিতরণ করা হবে।

ঢালুয়া ইউনিয়নের এলাকাধীন গ্রামগুলোর স্মার্ট জাতীয় পরিচয় পত্র বিতরণ করা হবে ১১, ১২, ১৭, ১৮ ও ১৯ মে ২০২১ ইং তারিখ পর্যন্ত। পর্যন্ত অর্থাৎ সর্বমোট ৫ দিন। ঈদুল ফিতর উপলক্ষে মধ্যখানের সময়গুলো সরকারি ছুটি থাকায় স্মার্টকার্ড বিতরণ বন্ধ থাকবে। অত্র ইউনিয়নেন সর্বমোট স্মার্টকার্ড সংখ্যা হচ্ছে ২১ হাজার ৬৫০ টি। ঢালুয়া উচ্চ বিদ্যালয়ে অত্র ইউনিয়নের গ্রামগুলোর স্মার্ট কার্ড বিতরণ করা হবে।

দৌলখাঁড় ইউনিয়ন এ স্মার্ট কার্ড বিতরণ করা হবে ২০/০৫/২০২১ ইং তারিখ থেকে ২৩/০৫/২০২১ ইং তারিখ পর্যন্ত অর্থাৎ সর্বমোট ৪ দিন। অত্র ইউনিয়নের স্মার্ট কার্ড সংখ্যা হচ্ছে ১৬ হাজার ৭৩৯ টি। দোলখাঁড় উচ্চ বিদ্যালয়ে অত্র ইউনিয়নের স্মার্ট কার্ড বিতরণ করা হবে।

বটতলী ইউনিয়নে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হবে ২৪/০৫/২০২১ ইং তারিখ থেকে ২৭/০৫/২০২১ তারিখ পর্যন্ত অর্থাৎ মোট ৩ দিন। ২৬/০৫/২০২১ ইং তারিখ শুক্রবার থাকায় এদিন স্মার্ট কার্ড বিতরণ করা হবে না। বটতলী ইউনিয়নে সর্বমোট স্মার্ট কার্ড সংখ্যা হচ্ছে ১১ হাজার ৯০৮ টি।বটতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অত্র ইউনিয়নের স্মার্ট কার্ড বিতরণ করা হবে।

বক্সগঞ্জ ইউনিয়নের গ্রামগুলোর স্মার্ট কার্ড বিতরণ করা হবে ২৯/০৫/২০২১ ইং তারিখ থেকে ০১/০৬/২০২১ ইং তারিখ পর্যন্ত অর্থাৎ সর্বমোট ৪ দিন। অত্র ইউনিয়নে স্মার্ট কার্ড সংখ্যা হচ্ছে ১৪ হাজার ৭৯৩ টি। বক্সগঞ্জ উচ্চ বিদ্যালয় অত্র ইউনিয়নের স্মার্ট কার্ড বিতরণ করা হবে।

সাতবাড়িয়া ইউনিয়নে স্মার্ট কার্ড বিতরণ করা হবে ০২/০৬/২০২১ ইং তারিখ থেকে ০৩/০৬/২০১ ইং তারিখ পর্যন্ত অর্থাৎ ২ দিন। অত্র ইউনিয়নে সর্বমোট স্মার্টকার্ড সংখ্যা হচ্ছে ৫ হাজার ৯৩ টি। সাতবাড়িয়া উচ্চ বিদ্যালয়ে অত্র ইউনিয়নের স্মার্ট কার্ড বিতরণ করা হবে।

প্রকাশ : ২২ মার্চ ২০২১, বিকাল ০৪:১০

সর্বশেষ

সম্পাদক ও প্রকাশক:- বাপ্পি মজুমদার ইউনুস , নির্বাহী সম্পাদক- ফারুক আল শারাহ্ বার্তা সম্পাদক-  খন্দকার আলমগীর হোসাইন
ব্যবস্থাপনা সম্পাদক- ইঞ্জিনিয়ার মেহেদী হাসান মিলন, সহযোগী সম্পাদক- আজিম উল্লাহ হানিফ নিউজ রুম- dailyamadernangalkot@gmail.com

© আমাদের নাঙ্গলকোট-২০১০-২০১৮, সম্পাদক বাপ্পি মজুমদার ইউনুস কর্তৃক প্লট নং-২২১/১৬, ব্লক-বি, কুমিল্লা-৩৫০০ থেকে প্রকাশিত।

x