বইমেলা বন্ধ হচ্ছে না ,উল্টো সময় বাড়ছে | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বইমেলা বন্ধ হচ্ছে না ,উল্টো সময় বাড়ছে ◈ ৫ এপ্রিল সোমবার থেকে সারাদেশে একসপ্তাহ লকডাউন ◈ বাহরাইন থেকে দেশে এসে সড়কে প্রাণ গেল নাঙ্গলকোটের এমরানের, স্ত্রীও আহত ◈ নাঙ্গলকোটে বৈধ শিক্ষকদের অবৈধ কোচিং বাণিজ্য, নিরব প্রশাসন ◈ করোনা রোধে সরকারের ১৮ নির্দেশনা ◈ নাঙ্গলকোট পেরিয়া ইউনিয়ন পরিষদে হতদরিদ্রদের মাঝে ১০ টাকার চাল বিতরণ ◈ নাঙ্গলকোটে হেফাজতে ইসলামের মানববন্ধন ◈ নাঙ্গলকোট পৌরসভার ৭নং ওয়ার্ডে উট পাখি প্রতীকের সমর্থনে পরামর্শ সভা ◈ নাঙ্গলকোটে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবার বর্গের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত ◈ নাঙ্গলকোটের মাহিনী তালতলায় অগ্নিকাণ্ড

বইমেলা বন্ধ হচ্ছে না ,উল্টো সময় বাড়ছে

4 April 2021, 7:38:27

ডেস্ক রিপোর্ট:-

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারের কঠোর নির্দেশনার পরও বন্ধ হচ্ছে না বইমেলা। উল্টো মেলা চলার প্রতিদিনের সময়সীমা আরও দেড় ঘণ্টা বাড়ানো হয়েছে।

মেলা শুরুর পর থেকে আগের নিয়মে প্রতিদিন মেলা ৬ ঘণ্টা করে চলছিল। কিন্তু করোনার প্রকোপ বাড়তে থাকায় মেলার সময়সীমা বিকেল ৩টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত করা হয়।

রোববার (৪ এপ্রিল) সংস্কৃতি মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব জেসমিন নাহার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে মেলার সময়সীমা ৫ ঘণ্টা করা হয়। নতুন সিদ্ধান্ত অনুযায়ী মেলা চলবে দুপুর ১২ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

সময়স সময় বাড়ল মেলার। এর আগের ঘোষণা অনুযায়ী প্রতিদিন সাড়ে তিন ঘণ্টা করে চলছিল বইমেলা। এবার সেই সময় বেড়ে হলো পাঁচ ঘণ্টা।

প্রজ্ঞাপনের বলা হয়, করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের বিদ্যামান পরিস্থিতি এবং সরকার কর্তৃক লকডাউন নির্দেশনার পরিপ্রেক্ষিতে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত প্রতিদিন বেলা ১২টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত অমর একুশে বইমেলা ২০২১ এর কার্যক্রম চলমান রাখার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, স্বাস্থ্যবিধি কঠোরভাবে অনুসরণ এবং জনসমাবেশের ঝুঁকিপূর্ণ যে কোনো কার্যক্রম থেকে বিরত থাকার জন্যও নির্দেশনা প্রদান করা হলো।

এর আগে ৩১ মার্চ বইমেলার সময়সূচি পরিবর্তন করা হয়। কর্তৃপক্ষের ওই ঘোষণা অনুযায়ী, বইমেলা শুরু হচ্ছিল বিকাল তিনটায়। চলছিল সন্ধ্যা ছয়টা ৩০ মিনিট পর্যন্ত।

করোনা পরিস্থিতি মোকাবিলায় সরকারের ১৮ দফা নির্দেশনার ভিত্তিতে অমর একুশে বইমেলার সময় কমানো হয়।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য:

x