শুভ জন্মদিন কিংবদন্তি সাংবাদিক ড.আবদুল হাই সিদ্দিক_____সুফিয়ান রায়হান | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ শুভ জন্মদিন কিংবদন্তি সাংবাদিক ড.আবদুল হাই সিদ্দিক_____সুফিয়ান রায়হান ◈ ধোড়করা বাজার প্রাইম ব্যাংকের এজেন্ট ব্যাংকিং শাখার শুভ উদ্বোধন ◈ নাঙ্গলকোটে ভাই ভাতিজাদের হামলায় চাচা’সহ আহত-৪ ◈ নাঙ্গলকোটে ইউপি যুবলীগের মোটর সাইকেল শোভাযাত্রা ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত ◈ নাঙ্গলকোটে ইউপি যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত ◈ সামছুউদ্দিন কালুর জন্মদিনে বাবুল গাজী মেম্বারের ফুলের শুভেচ্ছা ◈ কুমিল্লা নাঙ্গলকোট বটতলী ইউনিয়ন যুবলীগের কমিটি অনুমোদিত। ◈ A P L এর ঈদ পুণর্মিলনী ও মুসাফির ই-শপ এর শুভ উদ্ভোদন অনুষ্ঠিত ◈ নাঙ্গলকোটে হঠাৎ আগুন, ব্যাপক ক্ষয়ক্ষতি ◈ অসহায় মানুষের মাঝে ইফতার বিতরণ করলো মিডিয়া প্রোডাকশন হাউজ ‘কাঠপেন্সিল’
প্রচ্ছদ / সম্পাদকীয় / বিস্তারিত

শুভ জন্মদিন কিংবদন্তি সাংবাদিক ড.আবদুল হাই সিদ্দিক_____সুফিয়ান রায়হান

6 June 2021, 3:10:49

ক্যাপখোলা কলম হাতে এক তুখোড় সাংবাদিক, যিনি তাঁর মেধায়, প্রজ্ঞায় পরবর্তীতে পেয়েছিলেন অগনিত মানুষের টুপিখোলা সন্মান। তিনি বাংলাদেশের অন্যতম শ্রেষ্ঠ সাংবাদিক, পিআইবি এর সাবেক মহাপরিচালক, বাংলাভিশন টেলিভিশনের বার্তা প্রধান ড. আবদুল হাই সিদ্দিক।

আজ এই আলোকবর্তিকাবাহী মহান মানুষটির জন্মদিন। নরসিংদী জেলায় ১৯৬০ সালের আজকের এই দিনে জন্মগ্রহণ করেন তিনি। কেউ তাঁকে বলেন খবরের কবি, কেউ বলেন প্রজ্জ্বলিত তারকা, আমার কাছে তিনি অপার অনুপ্রেরণার রাজসিক উদাহরণ। দরিয়ার মতো বিশাল হৃদয়ের এক মেধাবী সাংবাদিক তিনি।

ড. আবদুল হাই সিদ্দিক, যিনি ১৯৮৩ সালে দৈনিক আজাদের বিশ্ববিদ্যালয় রিপোর্টার হিসেবে নিজেকে সাংবাদিকতার সাথে সম্পৃক্ত করেন। তারপর ১৯৮৬ সালে তিনি দৈনিক ইনকিলাবের স্টাফ রিপোর্টার হিসেবে যোগদান করে পর্যায়ক্রমে সিনিয়র রিপোর্টার, বিশেষ সংবাদদাতা এবং চীফ রিপোর্টার পদে অধিষ্ঠিত ছিলেন। সাংবাদিকতা জগতের এই অনন্য মানুষটি কাজ করেছেন আরো নানান সংবাদপত্রে নানান ভাবে। প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ(পি আই বি) এর মতো গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের মহাপরিচালকের দায়িত্বও পালন করেছেন তিনি। বর্তমানে স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল বাংলাভিশনের বার্তা প্রধানের দায়িত্বে কর্মরত আছেন তিনি।

শিক্ষাজীবনে তিনি স্নাতক(সন্মান), স্নাতকোত্তর এবং পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তিনি একজন সফল লেখক ও সম্পাদক। তার সম্পাদনায় বেরিয়েছে, ‘প্রাকৃতিক বিজ্ঞান, আধুনিক তথ্যকোষ’ সহ একাধিক তথ্যবহুল গ্রন্থ।
লিখেছেন ‘সংবাদপত্রের বন্টন ব্যবস্থাপনা, সংবাদ পত্র বিপনন’ এর মতো গুরুত্বপূর্ণ কিছু বই।

ছাত্রজীবনে কাব্যচর্চা করলেও পরবর্তীতে খবরের কাগজে বিপ্লবের শপথ রচনা করেছেন তিনি। পত্রিকার পাতায় পাতায় এঁকেছেন মাটি ও মানুষের ছবি। বাংলাদেশের সাংবাদিকতা আকাশের এই উজ্জ্বল নক্ষত্রের দীর্ঘায়ু কামনা করি। সত্য পথের এই মহীরুহ হোক আমাদের অনুপ্রেরণার উৎস। শুভ জন্মদিন কিংবদন্তি সাংবাদিক ড. আবদুল হাই সিদ্দিক।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য:

x