নাঙ্গলকোট উপজেলা বিএনপি’র আহ্বায়ক ও সদস্য সচিবের প্রতি অনাস্থা

25 August 2019, 10:36:51

নিজস্ব প্রতিনিধি ॥
বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অনুমোদিত নাঙ্গলকোট উপজেলা বিএনপির নব গঠিত আহবায়ক কমিটির আহবায়ক নজির আহম্মেদ ভুঁইয়া ও সদস্য সচিব আনোয়ার হোসেনের  (ছোট নয়ন) প্রতি আহবায়ক কমিটির যুগ্ন আহবায়কসহ সদস্যরা অনাস্থা প্রদান করেছেন। সম্প্রতি উপজেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে উপজেলা বিএনপির আহবায়ক কমিটির এক বর্ধিত সভায় এ অনাস্থা প্রদান করা হয়। বর্ধিত সভায় উপজেলা বিএনপির আহবায়ক, সদস্য সচিব এবং আওয়ামীলীগে যোগ দেওয়া ৪জনকে বাদ দিয়ে অন্যান্য যুগ্ন আহবায়ক এবং সদস্যদের ঠিক রেখে আহবায়ক কমিটির সর্বসম্মত সিদ্ধান্তক্রমে উপজেলা বিএনপির যুগ্ন আহবায়ক এডভোকেট হামিদুল হক ভুঁইয়াকে আহবায়ক এবং সম্মানিত সদস্য একেএম নুরুল আফছারকে (বড় নয়ন) সদস্য সচিব করে ৫৯ সদস্য বিশিষ্ট উপজেলা বিএনপির আহবায়ক কমিটি গঠন করা হয়।
বর্ধিত সভায় উপজেলা বিএনপির যুগ্ন আহবায়ক এডভোকেট হামিদুল হক ভুঁইয়ার সভাপতিত্বে আলোচনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা বিএনপির উপদেষ্টা ও সাবেক সংসদ সদস্য আলহাজ আবদুল গফুর ভুঁইয়া। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, আহবায়ক কমিটির সম্মানিত সদস্য একেএম নুরুল আফছার (বড় নয়ন), যুগ্ন আহবায়ক মফিজুর রহমান ডিলার, ছোয়াব মিয়া, হুমায়ুন কবির দুলাল, সদস্য মিয়া মোঃ ইদ্রিস, ডাঃ শাহজাহান, সাবেক চেয়ারম্যান গোলাম রসুল, আবু সায়েম আজাদ। বক্তব্য রাখেন, মাষ্টার সায়েদুল হক, আহবায়ক কমিটির সদস্য আবদুল কাদের, মাস্টার মমতাজুল করিম, আবুল কালাম, সাবেক চেয়ারম্যান আলী আক্কাছ, মাজহারুল ইসলাম ছুপু, কলিম উল্লাহ, এডভোকেট শাহাদাৎ হোসেন দুলাল, মশিউর রহমান মশু, একেএম সায়েম মজুমদার শিপু, বাবুল চৌধুরী, রাশেদুন্নবী রাশেদ প্রমুখ।
বর্ধিত সভায় আহবায়ক কমিটির যুগ্ন আহবায়ক ও সদস্যসহ ৪৩ জন উপস্থিত ছিলেন। আহবায়ক কমিটির অন্য ৪জন প্রবাসী, ৪জন আওয়ামীলীগে যোগ দেয়াসহ অন্য ১৪জন অনুপস্থিত ছিলেন।
বর্ধিত সভার প্রধান অতিথি কুমিল্লা জেলা বিএনপির উপদেষ্টা আলহাজ আবদুল গফুর ভুঁইয়া বলেন, নাঙ্গলকোটের বিএনপির লোকজন বিএনপি করবে। তিনি স্বল্প সময়ে প্রত্যেকটি ইউনিয়নে নিজে উপস্থিত থেকে বিএনপির কমিটি গঠন করা হবে বলে উপস্থিত আহবায়ক কমিটির নেতৃবৃন্দকে আশ^স্ত করেন।
জানা যায়, বিএনপির গঠনতন্ত্রে স্পষ্ট উল্লেখ রয়েছে, জেলা কমিটি উপজেলা / থানা কমিটির অনুমোদন দিবে। অথচ কুমিল্লা জেলা (দঃ) বিএনপি নাঙ্গলকোট উপজেলা বিএনপির আহবায়ক কমিটির অনুমোদনের বিষয়ে কিছুই জানেন না। কুমিল্লা জেলা (দঃ) বিএনপির সভাপতি রাবেয়া চৌধুরী বলেন, নাঙ্গলকোট উপজেলা বিএনপির আহবায়ক কমিটি গঠনের বিষয়ে আমি কিছুই যানি না।
উপজেলা বিএনপির আহবায়ক কমিটির ৫জন যুগ্ন আহবায়ক এবং সদস্যসহ ৪৫জন স্বাক্ষরিত আহবায়ক নজির আহম্মেদ ভুঁইয়া এবং সদস্য সচিব আনোয়ার হোসেনের ( ছোট নয়ন)  প্রতি অনাস্থা দিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্যদের বরাবরে একটি লিখিত আবেদন দাখিল করেন।
আবেদনে উল্লেখ করা হয়, উপজেলা বিএনপির আহবায়ক নজির আহম্মেদ ভুঁইয়া গ্রাম, ওয়ার্ড ও ইউনিয়ন বিএনপির কমিটিতে সদস্যও ছিলেন না। ূতিনি সরকার বিরোধী আন্দোলন সংগ্রামে নিষ্ক্রিয় ও সরকার দলীয় শীর্ষ নেতাদের সু-নজরে থাকায় বিগত আন্দোলন সংগ্রামে কখনই কোন মামলার আসামী ছিলেন না। এছাড়া বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা বিভিন্ন সময়ে সরকারি বিরোধী আন্দোলন সংগ্রামে মামলা-হামলার শিকার হলেও নজির আহমেদ ভুঁইয়া কখনো নেতাকর্মীদের মামলার বিষয়ে কোন সহযোগিতা করেন নাই।
সদস্য সচিব আনোয়ার হোসেনকে (ছোট নয়ন) ২০১৬ সালের ১৫মার্চ সংগঠন বিরোধী কার্যকলাপের দায়ে জেলা যুব দল কর্তৃক উপজেলা যুব দলের সভাপতি ও দলের প্রাথমিক সদস্য পদ হতে বহিষ্কার করা হয়। অদ্যাবধি তার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয় নাই।
বর্ধিত সভার পর নাঙ্গলকোট উপজেলা বিএনপির নবগঠিত আহবায়ক এডভোকেট হামিদুল হক ভুঁইয়া ও সদস্য সচিব একেএম নুরুল আফছার (বড় নয়ন) সহ আহবায়ক কমিটির সদস্যরা জেলা বিএনপির (দঃ) সভাপতি রাবেয়া চৌধুরীর সাথে দেখা করেন। তারা রাবেয়া চৌধুরীর নিকট নতুন ৫৯ সদস্য বিশিষ্ট উপজেলা বিএনপির আহবায়ক কমিটির তালিকা এবং বিএনপির মহাসচিব ও স্থায়ী কমিটির সদস্যের নিকট প্রেরিত উপজেলা বিএনপির আহবায়ক এবং সদস্য সচিবের প্রতি উপজেলা বিএনপির যুগ্ন আহবায়ক ও সদস্যদের অনাস্থার স্বাক্ষর সম্বলিত একটি কপি ও বর্ধিত সভার রেজুলেশানের কপি হস্তান্তর করেন।
এসময় নাঙ্গলকোট উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্যরা কুমিল্লা জেলা (দঃ) বিএনপির সভাপতি রাবেয়া চৌধুরীর নিকট নাঙ্গলকোট উপজেলা বিএনপির আহবায়ক কমিটি গঠন বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি এ কমিটির ব্যাপারে কিছুই যানি না। আমি আশ্চর্য হয়েছি, জেলা কমিটিকে না জানিয়ে কিভাবে এ কমিটি দেয়া হয়েছে! আমি বিএনপির চট্রগ্রাম বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়াকে কমিটির ব্যাপারে জিজ্ঞেস করলে সে জানায়, আপনার নামে একটি চিঠি আসবে। এছাড়া নেতৃবৃন্দ নাঙ্গলকোটের বিএনপির রাজনীতির অতীত ও বর্তমান বিভিন্ন বিষয় তুলে ধরেন। রাবেয়া চৌধুরী ধৈর্য্য সহকারে তাদের কথা শুনেন। তিনি জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমিনুর রশিদ ইয়াছিনের সাথে এ বিষয়ে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে তাদের আশ্বস্ত করেন। অন্যদিকে আহবায়ক কমিটির সদস্যরা মিথ্যা মামলায় কারারুদ্ধ তিনবারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্র পুনরুদ্ধারের ঐক্যবদ্ধ বিএনপি গঠন করতে  কুমিল্লা জেলা (দঃ) বিএনপির সভাপতি রাবেয়া চৌধুরী ও সাধারণ সম্পাদক হাজী আমিনুর রশিদ ইয়াছিনের সার্বিক সহযোগিতা কামনা করেন।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।